Hult Prize at JKKNIU

বৈশ্বিক উন্নয়নের জন্য প্রতিনিয়ত মানুষ কাজ করে যাচ্ছে এমন একটি সংস্থা হচ্ছে হাল্ট প্রাইজ। প্রতিবারের মত হাল্ট প্রাইজ নতুন চ্যালেঞ্জ নিয়ে উপস্থিত হয়েছে প্রতিটা বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে। 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ তাদের কার্যক্রম সেপ্টেম্বর মাস থেকে শুরু করেছে। এবারের চ্যালেঞ্জ খাদ্য নিয়ে। বিশ্ব খাদ্য অভাব কমাতে এবং 7 SDG goal নিয়ে এবাবের চ্যালেঞ্জ। 

মহামারীর জন্য এবার সকল কার্যক্রম  অনলাইনে হবে। বরাবরের মত এবারো এটা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনেক বড় ধরনের একটা সারা জাগাতে পেরেছে। ইতিমধ্যে হাল্ট প্রাইজ জাককানইবি শাখা একটা গবেষণা এবং সর্তকীকরণ কার্যক্রম করেছে যা খাদ্য ব্যবসায়ীদের নিয়ে হয়েছে। 

বৈশ্বিক এ সমস্যা সমাধান আর নিজেদের ব্যবসা গড়ে তুলার জন্য রেজিষ্ট্রেশন শুরু হয়েছে ৩০ সেপ্টেম্বর থেকে যা চলবে ২০ অক্টোবর ২০২০ পর্যন্ত। এই সময়ের মধ্যে নানারকম কর্মশালা এবং ফেসবুক লাইভ হয়েছে প্রতিযোগিকে আরও সাহায্য করার জন্য। 

এবারের হাল্ট প্রাইজে ৪ টা রাউন্ড হবে। প্রথম রাউন্ডে তারা রেজিষ্ট্রেশন করে তাদের আইডিয়ার ছোট একটা বর্ণনা দিবে, ২য় রাউন্ডে তারা তাদের আইডিয়ার একটা ব্যাখ্যা দিবে যেখানে তারা তাদের সকল ধরনের কার্যক্রম তুলে ধরবে, ৩য় রাউন্ডে তারা তাদের আইডিয়া স্লাইডের মাধ্যমে তুলে ধরবে আর একদম শেষ রাউন্ডে তারা তাদের আইডিয়া স্লাইড সহ বিচারকের কাছে তুলে ধরবে।

বিজয়ী দল পাবে ক্রেস্ট, সার্টিফিকেট সহ আরও অনেক পুরস্কার। থাকছে আরও  ৮ কোটি টাকা জেতার সুযোগ আর এভাবেই হাল্ট প্রাইজ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা নিজেদের বিশ্ব দরবারে তুলে ধরছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *