কারোর জন্য ঈদ কারোর বা বেদনা

Faiyaz Rahim

বছর ঘুরে আবার এসেছে পবিত্র ঈদ। মুসলিমদের সবচেয়ে বৃহৎ উৎসব এই ঈদে হয়তো কারো মনে আছে শান্তি, কারোর বা জ্বলছে বুকে অশান্তি।

সাম্প্রতিক সময়ে দেশের করোনা পরিস্থিতিতে আপনজন হারিয়েছে  হাজার হাজার মানুষ। কেউ হারিয়েছে মা-বাবাকে, কেউবা স্বামী-সন্তানকে। তাদের জন্য কি এবার ঈদ হতে পারে। হয়তো ঈদের দিনও দেখা যাবে লাশের গাড়ি ডুকছে কারোর বাসায়। সেই ঈদ আর খুশি মনের  ঈদের মধ্যে রয়েছে দিন-রাতের পার্থক্য।

আপনারা  হয়তো কষ্ট পাচ্ছেন এবার ঈদে কেমন কাপড়চোপড় কিনতে পারলেন না কিংবা ঈদের দিন বের হতে পারবেন না  তাই বলে রাখতে চাচ্ছি এই দুঃখের দিনে যে কিনা কাফনের কাপড় কিনেছে কিংবা লাশ মাটি দেওয়ার জন্য বেরিয়েছে তার থেকে যে আপনার ঈদটি হাজার গুণে আনন্দের তা আপনার বোঝার বাকি রাখে না।

তাই আসুন  বাসায় থেকে  এবার ঈদ পালন করি  এবং বাসা থেকে যদি কষ্টই পান  তবে সে দুঃখি মানুষের  আপনজনদের কথা চিন্তা করে  নিজেই আপনার সৃষ্টিকর্তার প্রতি  শুকরিয়া আদায় করুন। 

 এবং  অবশ্যই মনে রাখবেন,  করোনা  হলে লুকানোর কিছু নেই,  বাসায়  পরীক্ষা করতে কেউ আসবে এই ভেবে লোকে কি বলবে চিন্তা করে গোপন করা  একদমই ঠিক নয়। মাথায় রাখবেন , পরীক্ষা করতে আসবে এই  ভয়ে আড়াল করছেন কিন্তু দেরি হলে  লাশের গাড়িটি আপনাকেই দেখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *